বৃষ্টি ও দোলার জন্য পঙক্তিমালা

0
112
বৃষ্টি ও দোলার জন্য পঙক্তিমালা

বৃষ্টি ও দোলা আজ বিকেলে পুরো বাংলাদেশের অনেকের মুখেই উচ্চারিত হয়েছে। শোক, ভালোবাসায় আর শ্রদ্ধায় তাদের স্মরণ করে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ অন্তর্ভুক্ত সংগঠনগুলো। সেই সাথে স্মরণ করা হয় গত কিছুদিনের আগুনে দগ্ধ হয়ে যারা নিহত হয়েছে সকলকে।

ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধু স্কয়ারে বিকাল সাড়ে ৪টায় তিতাস আবৃত্তি সংগঠন, আবরনি আবৃত্তিচর্চা কেন্দ্র, প্রবর্তক আবৃত্তি সংসদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় বৃষ্টি ও দোলার জন্য পঙক্তিমালা অনুষ্ঠানে। অনুষ্ঠানে বাড়তি পাওনা হিসেবে যোগ ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা থেকে আকস্মিক উপস্থিতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব অমিত ভৌতিম, কবি কল্যাণ গুপ্ত, রবীন্দ্রসঙ্গীত শিল্পী রীতা চক্রবর্তী, শরবানী দাস দত্ত।

বৃষ্টি ও দোলার স্মরণ অনুষ্ঠান আন্তর্জাতিক মাত্রা পায়। শ্রদ্ধা জানায় কবি জয়দুল হোসেন, নারী সংগঠক নন্দিতা গুহ, বীর মুক্তিযোদ্ধা আবু হুরাইরা, নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক রতন কান্তি দত্ত, খেলাঘর সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকার।

অনুষ্ঠান শুরু হয় চকবাজার, বনানী, গুলসানসহ সকল অগ্নিকান্ডের যারা নিহত হয়েছে প্রতি একমিনিট দাড়িয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে। শেষ তিন দলের সমন্বয়ে হুমায়ুন আজাদের শুভেচ্ছা কবিতার লাইন উচ্চারণের মধ্য দিয়ে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মো মনির হোসেন, সঞ্চালনা করেন আবৃত্তিশিল্পী হাবিবুর রহমান পারভেজ।

বৃষ্টি ও দোলা তোমরা ভালো থাকো যেখানেই থাকো

কমেন্ট এর উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে