সরাইলে সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলার প্রতিবাদে, রিপোর্টার্স ইউনিটির নিন্দা

0
77
সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার সরাইল প্রতিনিধি আরিফুল ইসলাম সুমনের নামে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করেছেন স্থানীয় ইয়াবা কারবারি রায়হান সরকার নামে এক ব্যক্তি। এর প্রতিবাদে সরাইল রিপোর্টার্স ইউনিটির কর্মরত সাংবাদিকরা একত্রিত হয়ে প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।
বুধবার (৩১ জুলাই) সন্ধ্যায় সরাইল রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. নুরুল হুদা এর সভাপতিত্বে বিবৃতি প্রকাশ করে বক্তব্য দিয়েছেন সাধারণ সম্পাদক মো. তাসলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. রাকিবুর রহমান রকিব, দপ্তর সম্পাদক মো. শাহগীর মৃধা, প্রচার ও প্রকাশনা সম্পাদক অহিদুজ্জামান লস্কর অপু, অর্থ সম্পাদক মোছা. রোজিনা বেগম প্রমুখ।
বিবৃতিতে সাংবাদিকরা জানান, রায়হান সরকার দলিল লিখকের অন্তরালে গোপনে তার ভাই তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী নছরু সরকারের মাধ্যমে ইয়াবা কারবার চালিয়ে আসছে। তিনি সাংবাদিকের নামে মিথ্যা মামলা দিয়ে অসৎ উদ্দেশ্য হাসিল করতে চান। একজন ইয়াবা কারবারি মহান পেশা দলিল লিখক হিসেবে থাকতে পারেননা।
উল্লেখ্য, সম্প্রতি মাদক কারবারি ও অবৈধ দখলদারদের বিরুদ্ধে সাংবাদিক আরিফুল ইসলাম সুমন একাধিক প্রতিবেদন করেন। এসব প্রতিবেদন বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হলে স্থানীয়  ইয়াবা কারবারি রায়হান সরকার একটি কুচক্রী মহলের সহায়তায় নানা ষড়যন্ত্র সহ সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে অপপ্রচার চালান। এরই সূত্র ধরে রায়হান সহ কয়েকজন ইয়াবা ব্যবসায়ী, সাংবাদিক আরিফুল ইসলাম সুমনকে প্রাণনাশের হুমকি দিলে ৩০ জুলাই সরাইল থানায় সাধারণ ডায়েরি করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ৩১ জুলাই ইয়াবা কারবারি রায়হান সরকার বাদী হয়ে টাকা লেনদেনের মিথ্যা অভিযোগ এনে আরিফুল ইসলাম সুমনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পিবিআই’কে নির্দেশ দিয়েছেন।
সাংবাদিক আরিফুল ইসলাম সুমন জানান, একজন ইয়াবা কারবারি আমার বিরুদ্ধে এভাবে মিথ্যা মামলা দেওয়া কুরুচির বহিঃপ্রকাশ ছাড়া আর কিছুই না।

কমেন্ট এর উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে